কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!
ও... বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!

কবি গুরু প্রেমে পরলে বাবা মা গর্বিত
কবি গুরু প্রেমে পরলে বাবা মা গর্বিত

আমার প্রেমে পরলে পরে মেয়ে নির্যাতিত।

ও... আমার প্রেমে পরলে পরে মেয়ে নির্যাতিত।

কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং

বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!

আমি গাইলেই নচির মত লাগে
আকবর কি সুর,
তাই আকবর প্রতিভাবানা
আমি হলাম চুর।
আমি গাইলেই নচির মত লাগে
আকবর কি সুর,
তাই আকবর প্রতিভাবানা আর আমি হলাম চুর।
গানের ইতিহাস জানে না যারা তারা কথা বলে বেশী।
জীবন মুখী, মরন মুখী বলে করেন কাশাকাশি।
মুকুন্ড দাস, হেমাঙ্গ বিশ্বাস,
সলিল পতুল, নজরুল গণ মানুষের কথা লিখে তারা ফুটাত গানের ফুল।
যে জানে না সে ইতিহাস সেও ধরে ঢং
ওরা করলে ইকুবাইস্ড হয়,
আর আমি করলে রং।
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং

কৃষ্ণ করলে লিলাখেলা

আর আমি করলে ঢং
বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!

গান শুনে কারো বিরহ জাগে,
কারো জাগে প্রাণ,

কেউ গানে গানে করেন প্রর্থনা
কেউ যুদ্ধে যান।

গান শুনে কারো বিরহ জাগে,
কারো জাগে প্রাণ,
কেউ গানে গানে করেন প্রর্থনা
কেউ যুদ্ধে যান।

কোনো কোনো গান চেতনা জাগায়
কোনো জাগে দেশ,

একাত্তোরের গান গুলোর
আজও রয়েগেছে রেশ,
বিজেন্দ্র লাল, রবীন্দ্রনাথ,
পুলক কিংবা অতুল,
সবার গানই বাংলা ছিল চিনতে হয়না ভুল।

যে জানে না সেই ইতিহাস সেও ধরে ঢং

ওরা করলে ইকুবাইস্ড হয়,
প্রিতম করলে রং।
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং

কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!
ও... বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!

কবি গুরু প্রেমে পরলে বাবা মা গর্বিত
কবি গুরু প্রেমে পরলে বাবা মা গর্বিত
আমার প্রেমে পরলে পরে মেয়ে নির্যাতিত।
ও... আমার প্রেমে পরলে পরে মেয়ে নির্যাতিত।
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
কৃষ্ণ করলে লিলাখেলা
আর আমি করলে ঢং
বড় লোকের সবই রাইট হয়
গরীব করলে রং!