ময়লা টি-শার্ট,

ছেঁড়া জুতো

কদিন আগেই

ছিল মনেরই মতো

দিন বদলের

টানা-পোঁড়েনে

সখের ঘুড়ি নাটাই সুঁতো

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তোমার নিকট অতীত

আমার এক যুক আগের শীত

পৃথিবী তোমার অনুকূলে থাকে

আমার বিপরীত

তো্মার ছোট্ট চাওয়া

আমার বৃষ্টিতে ভিজে যাওয়া

তারপর একা ঘড়ে মন

জড়োসড়ো

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তোমার রোদেলা শহর

আমার রংচটা রং-এর ঘড়

জানালা তোমার অভিমূখে খোলা

দেয়াল নড়বড়

তোমার একটু ছোঁয়া

আমার স্বপ্নকে খুঁজে পাওয়া

তারপর ঘুমভাঙ্গা চোখ

জড়োসড়ো

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?

ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো

তার আকাশ কি আমার চেয়ে বড়?

তার আকাশ কি আমার চেয়ে বড়?