তোমার চোখে আঁকা স্বপ্নগুলো,
আমায় ডাকে একাকী।
তোমায় ঘিরে লেখা গল্পগুলো,
হঠাৎ উড়ে জোনাকি।

আমার আকাশেতে মেঘেরা ভাসে,
হাসে ঝুম বরষায়।
দূরের তাঁরাগুলো থমকে থাকে পাহারায়।

তোমার ঠোঁটের ঐ মিষ্টি হাসি,
কোথায় বলো হারিয়ে ?
আমার মনটা মিছে বাজায় বাঁশি,
ভুল সে মায়ায় জড়িয়ে।

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামে
অভিমানী রাজপথে,
চোখের কোণে জল লুকিয়ে থাকে আড়ালে।

কেন দুটো পথ বেঁকে গেলো
দু’ দিকে জানিনা,
কেন দুটো মন অজানাতে
হারালো জানি না… জানিনা।

কোথায় আছো আজ,
কেমন আছো হায়,
কেন দিশেহারা?

আমি পথের মাঝে একা
থমকে দেখি আকাশটা।
সবই শূন্য হয় আবার পূর্ণ হয়,
হয়ে পাগলপারা।
তুমি তোমার মতো করে
বদলে দিলে শহরটা।

আমার চোখে আঁকা স্বপ্নগুলো
জানি তোমায় ডাকে নীরবে।
আমায় ঘিরে সব প্রশ্নগুলো
জানি মলিন হয়ে হারাবে।

তোমার আকাশে কি মেঘেরা ভাসে ?
হাসে ঝুম বরষায়।
দূরের তাঁরাগুলো থমকে আজও পাহারায়।

কেন দুটো পথ বেঁকে গেলো
দু’ দিকে জানিনা।
কেন দুটো মন অজানাতে
হারালো জানি না… জানিনা।

কোথায় আছো আজ,
কেমন আছো হায়,
কেন দিশেহারা?
আমি পথের মাঝে একা
থমকে দেখি আকাশটা।
সবই শূন্য হয় আবার পূর্ণ হয়,
হয়ে পাগলপারা।
তুমি তোমার মতো করে
বদলে দিলে শহরটা।