ছেলে আমার বড় হবে

মাকে বলত সে কথা
হবে মানুষের মত মানুষ এক

লেখা ইতিহাস এর পাতায়
নিজ হাতে খেতে পারতাম না

বাবা বলত ও খোকা
যখন আমি থাকব না
কি করবি রে বোকা
এ তো রক্তের সাথে রক্তের টান
স্বার্থের অনেক উর্ধ্বে
হঠাৎ অজানা ঝড়ে কোথায় হারালাম মাথায় আকাশ ভেঙে পড়লো
বাবা কত দিন কত দিন দেখিনা তোমায়

কেউ বলেনা তোমার মত কোথায় খোকা ওরে বুকে আয়

বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলেনা মানিক কোথায় আমার ওরে বুকে আয়
(music)

চশমাটা তেমনি আছে,
আছে লাঠি ও পাঞ্জাবি তোমার
ইজি চেয়ারটাও আছে
নেই সেখানে অলস দেহ শুধু তোমার
আযানের ধবনি আজও শুনি
ভাঙাবে না ভোরে ঘুম জানি
শুধু শুনিনা তোমার সেই দরাজ কন্ঠে পড়া
পবিত্র কোরআন এর বাণী

বাবা কত দিন কত দিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত কোথায় খোকা
ওরে বুকে আয়
বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলেনা মানিক কোথায় আমার ওরে বুকে আয়

(music)

ছেলে আমার বড় হবে
মাকে বলত সে কথা
হবে মানুষের মত মানুষ এক
লেখা ইতিহাস এর পাতায়
নিজ হাতে খেতে পারতাম না
বাবা বলত খোকা ও খোকা
যখন আমি থাকব না
কি করবি রে বোকা
এ তো রক্তের সাথে রক্তের টান
স্বার্থের অনেক ঊর্ধ্বে
হঠাৎ অজানা ঝড়ে তোমায় হারালাম
মাথায় আকাশ ভেঙে পড়ল
বাবা কত দিন কত দিন দেখিনা তোমায়
কেউ বলেনা তোমার মত কোথায় খোকা ওরে বুকে আয়

বাবা কত রাত কত রাত দেখিনা তোমায়
কেউ বলেনা মানিক কোথায় আমার ওরে বুকে আয়