ছেলে=

চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা,

মেয়ে=

নদির সাথে আমি দেবো না তোমার তুলনা।

ছেলে=

তুমি চাঁদ হতে যদি দুরেই চলে যেতে,

মেয়ে=

তুমি নদী হতে যদি দূরে চলে যেতে,

সে কথা যেন ভুলনা, তুমি যে তোমারই তুলনা।

ছেলে=

ও চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা,

মেয়ে=

নদির সাথে আমি দেবো না তোমার তুলনা।

ছেলে=

ফুলের সাথে আমি দেবো না তোমার তুলনা।

মেয়ে=

ওলির সাথে আমি দেবো না তোমার তুলনা।

ছেলে=

তুমি ফুল হতে যদি ঝরে পড়ে যেতে,

মেয়ে=

তুমি ওলি হতে যদি দূরে উড়ে যেতে,

ছেলে=

সে কথা যেন ভুলনা, তুমি যে তোমার ই তুলনা।

মেয়ে=

ও নদির সাথে আমি দেবো না তোমার তুলনা,

ছেলে=

চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা।

মেয়ে=

কবির সাথে আমি দেবো না তোমার তুলনা,

ছেলে=

ছবির সাথে আমি দেবো না তোমার তুলনা।

মেয়ে=

তুমি কবি হতে যদি সবার হয়ে যেতে।

ছেলে=

তুমি ছবি হতে যদি তবেই মুছে যেতে।

সে কথা যেন ভুলনা,তুমি যে তোমার ই তুলনা।

ও চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা।

মেয়ে=

নদির সাথে আমি দেবো না তয়াম্র তুলনা।

ছেলে=

তুমি চাঁদ হতে যদি দূরে চলে যেতে।

মেয়ে=

তুমি নদী হতে যদি দূরে চলে যেতে।

সে কথা যেন ভুলনা, তুমি যে তোমার ই তুলনা।